আলোহীন কারাগার
- আবরার আকিব ২৮-০৩-২০২৪

আমি কাটাবিহীন উদ্বাস্তুু এক গোলাপ হয়ে
ষোড়শী রমনীর হাতে প্রথম ঝরে পড়ি ।
আমি ন্যাট্রনে ডুবে থাকা এক প্রেতাত্মা হয়ে
সহসা বদলে দেই ইতিহাসের পান্ডুলিপি ।
আমি শিঙবিহীন মেষপালের রাখাল হয়ে
স্বপ্নলোক এ লাল - নীল ফানুস উড়াই ।
আমি শুকনো কাঁচের প্রতিবিম্ব হয়ে
উন্মুক্ত করি স্বর্গের নীল খিলান।
আমি চন্দ্রগ্রহনের রাতে নিষিদ্ধ রমনী হয়ে,
অন্ধকার বাসরে ছিন্ন গোলাপ হয়ে ঝরে পড়ি।
আমি ডাস্টবিন এর কুৎসিত এক কাক হয়ে
শুনতে পাই উদ্ভাস্তু এক মানবশিশুর আত্মচিৎকার।
আমি তারাদের উৎসবে এক জোনাকী হয়ে,
শুনাই মানবজাতির চন্দ্রবিজয়ের রুপকথা।
আমি মন্দিরের এক পুরোহিত হয়ে
শুনতে পাই আজানের এক মধুর ধ্বনি।
আমি আগ্নেয়গিরির দাবানল হয়ে
শুনতে পাই মাটির কান্নার আওয়াজ।
আমি কবিদের আসরে অকবি হয়ে
কর্পুরের মতন উড়ে বেড়াই।
আমি এ যুগের বেমানান
আধুনিক যুগ থেকে প্রাচীন যুগে ,
টাইম মেশিনে চড়ে ঘুরে বেড়াই।
আমি অদেখা বিশ্ব কে
আমার কালো কাঁচের চোখে দেখতে পাই।
আমার কালো সানগ্লাস এ,
লাল -নীল প্রদীপ দিয়ে
আলোর ঘর সাজাই।
আমি নিত্যদিন নিজেকে গড়ি
নিজেকে ভেঙে নতুন করে সাজাই ।
আলোর মিছিলে কোনদিন হয়নি আমার ঠাই
আলোহীন কারাগাড়ে বসে
তাই আলোর জয়গান গাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।