ভালোবাসাবাসি
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

এ ধরায় অগণিত গুণের চারণ ক্ষেত্র;
ভালোবাসা তার মহিমায় যে একছত্র।
মানব মনের নিয়ে বিশেষ মর্যাদা,
শ্রদ্ধার আসনে ধন্য আজ শাহজাদা।

স্বর্গীয় প্রেমই বয়ে আনে ভালোবাসা,
ভালোবাসা প্রকাশের আশা!
সিদ্ধান্ত নেওয়া শিখে ভয় জয় করে;
ভালোবাসি আমি হাতে হাত ধরে।

ভালোবাসায় থাকেনা দ্বন্ধ থাকে শুধুই পছন্দ,
ছোট ছোট উপহারে পায় মনের আনন্দ!
পথ চলা হোক যে মসৃণ ভালোবাসাবাসি দ্বিধাহীন,
অন্তরের অন্তস্থল জয় চিরদিন।

প্রশংসামুখর উভয়েই প্রিয়জনকে ঘিরে,
সৌন্দর্যে সৌরভে কিংবা অন্তর দর্শনে ফিরে।
অনুভবে জাগে তবে বসন্তের দক্ষিণার হাওয়া,
ফুলেল পল্লবে ঐ সুমধুর পাওয়া।

উৎসাহে ভরুক মন সাহসেই তবে,
ভালোবাসি বলে তাই অন্তহীন রবে।
জীবনে মরণে থাকবে জীবনসঙ্গী,
আপত্তি রবেনা তাতে চাহিদায় ভঙ্গি।

সাবলীল ভঙ্গিমায় চাওয়া পাওয়া হোক তাই,
মিথ্যাচার হবেনা যে শুদ্ধতা শুধুই চাই।
আফসোস হবে কিনা অনুভূতি বুঝতেই,
অকারণে কেন তবে ভালোবাসা ভাঙবেই?

সৎ ও সত্যে বেঁচে থাকে প্রেম,
ভালোবাসা নিরন্তর নহে শুধু ভ্রম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।