বনভোজনে আজ
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

কষ্টের জমাট বাঁধানো হৃদয় পরিশ্রমে
ক্লান্ত হয়ে পড়ে অনেক সময়;
একঘেয়েমি নিয়মে আবহাওয়ার
পরিবর্তন খোঁজেই চলে মন!
মুক্ত বিহঙ্গের মতো উড়ে যেতে চায় একলা
ফিরে পেতে চায় স্বাধীন প্রকৃতি;
অথবা অনেকে মিলে নতুনত্বে
যেখানে থাকবেনা নিয়ম বন্ধন।
ছোট বড় সবাই সমান বনভোজনে আজ!
বনের সবুজে শুদ্ধ অক্সিজেন;
আহত সৈনিক দ্রুত সুস্থ হয়ে উঠে...
প্রকৃতি যেন বেশ বড় ডাক্তার।
সারাদিন প্রকৃতির ফুল ঘাস লতা পাতা
আপন করেছে অতিথিশালাকে;
সতেজ হৃদয়ে ফিরে পায় যেন
বসন্তের নব পল্লবিত ধ্বনি।


তাং - ২৯/০১/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।