সমান মর্যাদা
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

সবাই সবার মতো পারদর্শী হয়,
গায়ক মজাল গানে স্বভাবেই রয়।
সবার কাজের পথ আলাদা আলাদা,
ভিন্নতা আছেই বলে সমাজে ফায়দা।
কৃষক যেমন রয় ব্রত কৃষিকাজে,
শিক্ষক শিক্ষিত জাতি গঠনেই সাজে।
সমাজ জীবনে থাকে ভূমিকা মোদের,
প্রত্যেকের তরে মোরা সবি আমাদের।
প্রজার উপর থাকে রাজার দখল,
ধরায় সচল থাকে প্রকৃতি বদল।
দিবস রয়েছে বলে রজনী কালো,
অন্যায়ের সুবিচারে ন্যায় পথ ভালো।
ঋতুরা নাচায় আজ প্রকৃতি যেমন,
ধরনীর এ খেলায় সবাই তেমন।


তাং - ০১/০২/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।