স্বাগত বসন্ত আজি
- উত্তম চক্রবর্তী ১৮-০৪-২০২৪

স্বাগত বসন্ত আজি- কোকিলের মধুর ধ্বনিতে,
এসেছ ধরাই তুমি পাখিদের কলকাকলিতে।
শীতের বিদায়ে তব ঋতুরাজের আগমনীতে,
প্রকৃতি সেজেছে তাই নতুনের মোহিনী রূপেতে।
আম্র মুকুলের ঘ্রাণে মুখরিত কাননের সনে,
নতুন নতুন কচি পাতাদের সবুজ নাচনে।
ফুলে ফুলে সুশোভিত ধরণী সাজিছে নানাবর্ণে,
করিছে বরণ যেন- শুভ সময়ের উন্মোচনে।
শিমুল পলাশ আর কৃষ্ণচূড়ার সজ্জিত খেলা,
হলুদ শাড়িতে বেশ নারীর উৎকৃষ্ট লীলাখেলা।


তাং -১২/০২/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।