শিব চতুর্দশী
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

শিব চতুর্দশী আজ শিবরাত্রিব্রত,
মনোবাঞ্ছা পূর্ণ হয় পূজে ভক্ত যত।
অল্পে তুষ্ট তেজোময় ফুলে বিল্বপত্রে,
ত্রিজগতে প্রতিদানে দেন অতিছত্রে।

ভোলানাথ জটাধারী মহেশ্বর- ধামে,
ভক্তবৃন্দ ডাকে তাঁকে আরো কতো নামে।
শ্রদ্ধায় করলে পূজা সিদ্ধ হন তিনি,
ভক্তের হৃদয় তাঁর বাসস্থান জানি।

শুদ্ধজলে স্নান চলে শিবের মাথায়,
ঘৃত মধু দুধ দই তাতে আরো রয়।
ফুলে ফলে নৈবেদ্যতে পূজে বিশ্বনাথে,
উপবাসে থাকে ভক্ত ভোগ নিবে প্রাতেঃ।

বছরের এই দিনে পূজি তাঁকে সবে,
অন্ধকার দূর করে মহাদেব ভবে।


তাং -১৪/০২/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।