আমি খুঁজি তারে
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - কবি প্রেম ২৫-০৪-২০২৪

আমি খুঁজি তারে
===========
মোঃ আব্দুল্লাহ আল মামুন


=====
এই যে সব নগরের কবি।
ফেসবুকে দেয় তাদের ছবি।
তার পর একের পর এক জন্ম হয় কবিতা।



আমার নগরে বই মেলা।
কত রমণী করছে মনের খেলা।
কত বাদক বাজাচ্ছে বেহালা।
চলছে দেখো কবিতার খেলা
চলছে দেখো মন নিয়ে খেলা।




কবিদের সাথে তারা।
বই হাতে নিজেই তুলছে আপনার ছবি।
তাতেই খুশি হয়ে কবিতা লিখছে কবি।



কবিদের মেলা।
এই নগরের মেলা।
আমার এই নগরে নাগরিক কবি।
কত বই নিয়ে ফেসবুকে প্রেমময় ছবি।


চারদিকে ভক্তের ভিড়ে।
কবি খোঁজে আপনার নীড়।
এই সব কবিদের ভিড়ে।
আমি খুঁজি আমার কবিরে।
আমার প্রাণের কবিরে।
আমার কবিতার কবিরে।
তাকে এই সব ভিড়ে দেখা যায় না।
দেখা যায় না আড্ডা ঘরে।
আমি খুঁজি তাহারে।
আমি খুঁজি হেলাল হাফিজেরে।


এই নগরের কবি।
নাগরিকতার প্রাণে বেচে থাকা কবি।
নগরের প্রাণ যার কথা বলে।
সেই তো মহান।
মহান কবি।




এই আমাদের নাগরিক জীবন।
এইখানে বসেনা মন।
বার বার ফিরে যেতে চায় গ্রামে।
কি আছে জানিনা এখানে।
তবু বেঁচে আছি হাজার বাহানার নামে।



নগরের এই ইট কাঠ, পাথরের রাস্তা।
জীবন যেখানে যেমন।
সব কিছু মেশিন হবার অবস্থা।
জীবনটা যেনো এখানে খুব ই সস্তা।




তবু এই নগর জীবনে।
কিছু মানুষ ফুল ফোটাতে জানে মনে।
আনন্দ সুখ নিয়ে আসে মানুষের মনে।
তারা মনে হয় জাদু জানে।
তারাইতো নগরের কবি।
অংকন করে যারা জীবনের ছবি।



বাচিয়ে রাখে আশা।
জাগিয়ে রাখে ভালোবাসা।
আমিতো সেই কবিকেই খুঁজি।
বারবার খুঁজি।



আমার প্রাণে তার কবিতা।
বারবার খেলা করে।
বারবার জাগিয়ে তুলে এই আমাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 7টি মন্তব্য এসেছে।

almamun1996
১৮-০২-২০১৮ ১১:৩৫ মিঃ

হে আমি জানি সেলফির অন্য ভালো অর্থ আছে।
তবু আমি এভাবেই লিখেছি।।।

almamun1996
১৮-০২-২০১৮ ১১:১০ মিঃ

বই হাতে নিজেই তুলছে আপনার ছবি।

এই লাইনের মানে হল।।
===আপনি হয়তো এটা বুঝেন নি এই কথার মানে সেলফি।নিজের ছবি নিজে তুলা।। এটা কবি পাঠক সবাইকে বলেছি।সেলফি আপনিও তুলেন।।।।আমিও

almamun1996
১৮-০২-২০১৮ ১১:০৯ মিঃ

এই কবিতা মোটেও কবিতার বই প্রচারণা এর বিপক্ষে লেখিনি।

ফেসবুকে এক কবি রীতি মতো আমাকে অপমান শুরু করেছে।।
তিনি যা বললেন



আপনার ঢোল এখন পিটাতে হয় নিজেকে
কারণ এখন কেউ কি কারো খবর রাখে।

======

আমি আবারো বলছি

এতো বেশি বুঝলে তো মুশকিল।আমি এমন কিছুই বুঝাই নি।।বলতে চেষ্টাও করিনি।আমি শুধু চিত্র পট তুলে ধরেছি।মেলা কবি আর বিশেষ কিছু কবির ভালোবাসা আর তার বর্ণনা।যেমন হেলাল হাফিজ স্যার বাইরে কম আসেন। বই মেলার রোজকার দৃশ্য।।। আপনি ই এটাকে নেগেটিভ ভাবছেন।।।। এটাকে এমন পার্সোনালি না নিলেও হতো

-++++



আমি এর বিরোধিতা করিনি।।।। এটা শুধু মাত্র বর্ণনা

hasan9999
১৭-০২-২০১৮ ২৩:৪২ মিঃ

আমার পছন্দের একজন কবি হেলাল হাফিজ
।।। সুন্দর হয়েছে কবিতা লেখা।

almamun1996
১৭-০২-২০১৮ ১৯:৩৫ মিঃ

এই যে সব নগরের কবি।
ফেসবুকে দেয় তাদের ছবি।
তার পর একের পর এক জন্ম হয় কবিতা।

almamun1996
১৭-০২-২০১৮ ১৯:৩৪ মিঃ

আমার নগরে বই মেলা।
কত রমণী করছে মনের খেলা।
কত বাদক বাজাচ্ছে বেহালা।
চলছে দেখো কবিতার খেলা
চলছে দেখো মন নিয়ে খেলা।

almamun1996
১৭-০২-২০১৮ ১৯:২৫ মিঃ

এই নগরের কবি।
নাগরিকতার প্রাণে বেচে থাকা কবি।
নগরের প্রাণ যার কথা বলে।
সেই তো মহান।
মহান কবি।