আমাদের কবি নটবর
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - কবি প্রেম ২৯-০৩-২০২৪

নটবর একদিন কবি হবে।
দেশের মান সম্মান রক্ষা করবে।
সে অনেক বড় হবে।
চারদিকে তার নাম ছড়াবে।





তারপর সে বাংলাবাজার যাবে।
প্রকাশক মহোদয় কে তার কবিতা দেখাবে।
সম্পাদক সাহেবদের দেখাবে।
একটা গ্রন্থ প্রকাশ করতে বলবে তার নামে।


তার পর তারা গ্রহন করবেনা তাকে।
বলবে ওহে নটবর তোমাকে তো কেউ চিনেনা।
জানেনা তোমার লেখা কেমন।

তোমার গ্রন্থ বের করে খেতে পারবোনা ধরা।
জানোনা বাপু বই মেলাতে কি চলছে?
সবাই নতুন কবিদের কি বলছে।

তারা নতুন কবিদের বই পড়ে না।
এ কথা কি তুমি জানোনা?


এই সব কথা শুনিয়া নটবর।
নিজের কবিতা নিজেই প্রকাশ শুরু করিবে।
এই হল তার স্বপ।
কবি তাকে হতেই হবে।




তার পর নটবর।
নিজের পকেটের টাকা করিয়া খরচ।
বের করিবে কতো গুলো গ্রন্থ।





তার পর নটবর।
ফেসবুকে একখান পেইজ খুলিলো।
একটা গ্রুপ খুলিলো।
আর তার কবিতার বই দেখাইতে লাগিলো।





একদিন দুইদিন নটবর যায় বই মেলাতে।
সুন্দরী নারী আসে তার সাথে ছবি তুলিতে।
যেখানেই নটবর দেখিতে পায় সাংবাদিক।
সেখানেই ছুটিয়া যায় একটু সাক্ষাত দিতে।
একটু জাতিকে মুখখানা দেখাইতে।


সাংবাদিক নেয় তার সাক্ষাত।
বই মেলাতে দর্শনার্থী হিসেবে।
নটবর অতি চালাক ও চতুর।


ফেসবুকে সে দেয় পোস্ট।
বলে আমাকে টেলিভিশনে দেখাইলো।
আমার জীবন সার্থক হইলো।
আমি ছিলাম আজকের অনুষ্ঠানে বিশেষ অতিথি।

আমি পেয়েছি অনেক প্রেম আর প্রিতি।





নটবর এভাবে কবি হবে।
এভাবেই সকল নটবরেরা কবি হবে।
আর দেশের মুখ উজ্জ্বল করবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
১৮-০২-২০১৮ ১৭:২৫ মিঃ

ধন্যবাদ কবি রিজওয়ান অনুভব

RizwanAnuvob
১৮-০২-২০১৮ ১৬:৩৫ মিঃ

বাস্তবিক