নটবরের ভাবনা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - নটবর সিরিজ ২৬-০৪-২০২৪

নটবরের ভাবনা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন -



নটবর ভেবেছিলো কবি হবে।
কবি হয়ে নিজের নাম সোনার অক্ষরে লিখবে।
তাই সে বই মেলাতে গেলো।
সেখানে কেহো তাকে নাহি চিনিলো।


নটবর ভাবে একা।
জলে কি ফালাইলাম আমার কষ্টের টাকা?


তাই নটবর এদিকে সেদিকে ছুটে।
কিছুই বুঝে না।
তার পর নটবর আনিলো নারী বিক্রেতা।
নিজেও সাজিলো বিক্রি কর্মী।


লোকদের ডাকিতে লাগিলো বই কিনিতে একখান।
অনলাইন আর অফলাইনে।
ফেসবুকে আর টুইটারে।
তারপর সে ফেসবুজ সেলিব্রেটিদের করিলো নিমন্ত্রণ।
সবার সাথে হোটেলে করিলো ভুজন।
তারপর তাহাদের সনে উঠাইলো কিছু নিজ হস্তে ছবি।
তার পর সবাই বলিলো।
বাহ বাহ নটবর কবি।


এইবার নটবরের মনে আসিলো প্রশান্তি।
বই না হোক বিক্রি।
তাতে কি আসে যায়।
সে যাহা যায়।
তাহা যদি সে পায়।
সেটা ই তো ভালো।

যদিও খরচ হয়েছে পকেটের টাকা।
বই এখনো সব আছে।
দোকান হয়নি ফাঁকা।

তবুও নটবর হাসে।
অট্ট হাসিতে ফেটে পড়ে।
লোকদের বলে আমি সুখি মানুষ।


কবিই তো হতে চেয়েছি।
সেতো হতে পেরেছি।
লাখো ফেসবুক কবি আমাকেও কবি বলে।
আর কি চাই?


এইভাবেই চলিবো তাদের সাথে দলে দলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hasan9999
১৮-০২-২০১৮ ২৩:৩৮ মিঃ

সুন্দর লেখা ।ভাল লিখেছেন কবি