নটবর হলো হকার
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৯-০৩-২০২৪

নটবর কবি হতে চেয়ে।
হয়ে গেলো হকার।

হয়ে গেলো ফেরিওয়ালা।
বই ফেরি করেনা সে।
ফেসবুকে আর বইমেলাতে ছবি নিয়ে খেলা করে।



বারবার ফেসবুকে বলে।
ভাই আমার একটি বই বের হয়েছে।
কেউ একবার দেখে আসুন।



আমি আজ সারাদিন থাকবো বই মেলাতে।
থাকবো কিন্তু।
যে দেখা করে আমার সাথে উঠাইবেন ছবি।
আমি তার জন্য হয়ে যাবো কবি।



তবু কেউ শুনেনা নটবরের কথা।



নটবর দেখে সামনের বইয়ের দোকানে কতো ভিড়।
কেনো এতো ভিড় লেগে আছে?
কৌতুহল জাগে তার।



একটু সামনে যায় নটবর।
দেখে একটি রুপসী নারী।
সবার হাতে বই তুলে দিচ্ছে।


যে বা যারা বই খরিদ করিতেছে।
সুন্দরী কণ্যাটি তাহার সাথেই ছবি তুলিতেছে।
সবাই হলো কবি।

সুন্দরী কণ্যা সেই ছবি আপলোড করিতেছে তাহার ফেসবুকে।
তাহাদের গ্রুপে।
তাহার ফেসবুকে।


কত মধুর করে কথা বলছে সেই কণ্যা।
তাহার কণ্ঠে মধুর বণ্যা।


নটবরের মাথায় একটা বুদ্ধি এলো।
সে এতো কষ্ট কেনো করছে?
সেও তো পারে একটি ফুটফুটে তরুণী কে বলতে।
সে যেনো তাহার বই বিক্রয় করিতে সাহায্য করে।

মেয়ে দেখিলে বাঙালি যে পাগল।
সেটা তো পাগলেও জানে।
নটবর জানবে না তা কি হয়?



তাই নটবর সেই কাজ করিলো।
এক রাজকণ্যা আনিলো।
রঙ চং মাখাইয়া তাহার গালে।
বসাইয়া দিলো বই করিতে বিক্রয়।


এইবার নটবর কবি হইবেই
কেউ আটকাইতে পারিবেনা।


একদিন কবি হবেই নটবর।
এই ভেবে সে হাসিলো অনেক্ষণ।
তার হাসি ছড়াইয়া গেলো বই মেলাতে।
ফেসবুকের পাতাতে পাতাতে।


সাথে আছে সুন্দরী এক পরী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hasan9999
১৮-০২-২০১৮ ২৩:৩৬ মিঃ

বাহ বাহ বাহ বেশ ভালো লেগেছে ।