ডাক্তার শিবু
- কবির সরদার ২৬-০৪-২০২৪

এখানে ছিল ছোট এক খাল,
উপরে সেতু,
ভাঙাচোরা ছিল যা বার সাল।
জরাজীর্ণ পাটাতনে,
মাঝে মাঝে পরে শিশু ও বুড়া,
আর ভাঙ্গে তাদের পায়ের মুড়া।

অবস্থা এমনই ছিল বেহাল
কারো ছিল না এই দিকে কোন খেয়াল।
গাঁয়ে ছিল এক সজ্জন মেম্বার
বলে, দায়িত্বটা কী আমার একার?

একদিন পাটাতন ভেঙে পরে এক বৃদ্ধা
পাশে ছিল শিবু ডাক্তার,
আরো ছিল কিছু মর্দা।
দ্রুত বেগে ধরে ডাক্তার,
করে তাকে উদ্ধার।
সে ছিল মানবতার এক সর্দার।
শি বু ডা ক্তা র॥

(১৮/০২ /২০১৮)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।