২৭-এর ফুল
- মাহাবুব আলম ২০-০৪-২০২৪

জোর করে হেলান দিয়ে থাকি মরুভূমির গাছটার বুকে,
তৃষ্ণা মেটাই কান্নার জলে, হতাশা আর গ্লানিতে ।
অনেক দেখেছি আমি;
মরুভূমিতেও প্রচন্ড সুগন্ধী ফুল ফোটে ।
ভাস্মর হয়ে পৃথিবীর পরতে পরতে প্রমোদ জাগায়,
আমি ফুল ভালোবাসি । অনেকের মত মধু না ।
গাছের পরিচর্যায় আমার আনন্দ । ডাল কেটে নিরানন্দ রোদে শুকানো আমার কাজ নয় ।
বিনয়ে যার মনে আকাশ জন্ম নেয়,
ছোট ছোট বাতাসের দল যাকে আন্দোলিত করে,
তার দেশে এক মূহুর্তের ঝড় এনে বিকর্ষন বাড়িয়ে প্রান্তিক হয়ে লাভ কী!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।