নটবরের চিন্তা ও চেতনা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - নটবর কাহিনী ২৯-০৩-২০২৪

আমি নটবর।
কবিদের বর।
গুণিদের রাজা।
সবাই আমার প্রজা।





আমি যা ভাবি।
কে তাহা ভাবে?
আমি যা লেখি।
কে লিখিতে পারে এভাবে?




আমি যা করি।
কে আছে করিতে পারে তাহা?
আছে কার হিম্মত?
আমাকে বাধা দেয়।







আমিই কবি।
কে বলেছে ভালো লিখে রবি?
আমিই কবি।






কতো মানুষ দেখিলাম।
কতো যে তাহারা বই বাহির করিলো টাকা খরচ করে।
আমি করলেই অপরাধী আমি?




আমি অপরাধী নই।
সমাজ যা শিক্ষা দিয়েছে মোরে।
আমি আছি সেই প্রতিযোগিতার দৌরে।



আমাকে যে জয়ী হতেই হবে।
আমাকে যে দেখাতেই হবে আপনার কর্ম।





আমি মহা পুরুষ।
মহামানব হবো।
যুগে যুগে বেচে থাকিবো মানুষের মাঝে।






বিবেক অট্ট হাসি দেয়।
বলে ওরে নটবর।
এইবার তুই মানুষ হয়ে দেখ।
মহামানব নাহয় আরেকদিন হয়ে নেয়া যাবে।




মহামানব না হয়ে একবার মানুষ হয়েই দেখ।
মানুষ তোকে মনের ভেতরেই রাখিবে।
যুগ যুগ ধরে রাখিবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।