একুশের গান
- আবরার আকিব ২৬-০৪-২০২৪

একুশ মানে কবিতার ছন্দ
একুশ ভাষার গান।
একুশ মানে রক্তে ভেজা
জব্বারের শার্ট।
একুশ মানে বাংলা বর্ণমালার মিছিল
প্রভাতফেরীর গান।
একুশ মানে সদ্য ভূমিষ্ঠ হওয়া শিশুর হাতে প্রথম প্ল্যাকার্ড।
একুশ মানে মধ্যাহ্ণে ফুটে উঠা কৃষ্ণচূড়া
চর্যাপদের অক্ষরের স্বাধীনতা।
একুশ নয়তো বিলুপ্তপ্রায় জরাজীর্ন কোন অক্ষর,
কারো বাংলিশ উচ্চারণ।
একুশ নয়তো অপসংস্কৃতিতে মোড়ানো কোন দিবস,
বাংলা দিবসে অপসংস্কৃতির উৎসব।
একুশ হোক বিকৃতিমুক্ত, চিরসবুজ, নতুন দিনের গান
একুশে যে মিশে আছে ভাষা শহীদদের রক্তের অবদান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।