বিষণ্ণ মন
- এস.এম. আরিফ ২৫-০৪-২০২৪

আজ তার মন ভাল নেই,
বিষণ্নতা ঘিরে ধরেছে |
স্বপনীল কিছু স্মৃতি
ধেয়ে আসছে চার দিক থেকে |
.
মৃত সেই-নিষ্প্রাণ দেহটিকে!
একটু আশ্বস্ত করতে কতবার,
ঠোঁটে লিপস্টিক! কপালে লাল টিপ!!
কত রঙ্গিন ছবি আকঁতে চেষ্টা করে !
.
কখনো তুলি ,কখনো রং
আবার কখনো-কখনো,
সহজ মিশ্রিত রংগুলোও
কেমন যেন ফ্যাকাশে হয়ে যায় !
.
প্রেমিকার মৃত্যু হাজারবার ,
হাজারগুণ কষ্ট সহ্য করে
শেষ মৃত্যুটার জন্য অপেক্ষা করাও
যেন আরেক মৃত্যু !
.
সে সব বোঝে ,কিন্তু প্রেমিকার
ব্যাথিত হৃদয় টা বোঝে না!
বুঝতে নিঃস্বার্থে ভালবাসতে হয়,
স্বয়ং ঈশ্বরই তো স্বার্থপর !
.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।