আজবদেশ
- pijush kanti das - আজব কথা ১৯-০৪-২০২৪

ব্যাপারী নীরব মোদী জানিনে কার ব্যাটা , 'গ্যারা'হাজার কোটি ঝেড়েই দিলেএমনি বুকের পাটা !
আমআদমীরা পায় না রে ভাই কোনরকম ঋণ ,
তোমারদের বেশ যায় যে জুটে গেলেই প্রথমদিন !
ব্যবসার নামে লোনটি নিয়ে করবে না যে শোধ ,
ব্যাংকারে কী জানতো না তা এমনই নির্বোধ ?
আসলে তা নয় রে সত্য জানতো তারা সবাই ,
না দিলে যে উপরয়ালায় করবে তাদের জবাই ।
ঋণের দায়ে গরীবচাষির গলায় জোটে ফাঁস ,
তোমরা করো মারা টাকায় সুখে বিদেশবাস ।
লস মেটাতে জনগনের করের টাকাই যায় ,
আঙ্গুল চোষো ভারতবাসী আর করো হায় হায় ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।