নিশীথের আদ্যোপান্ত
- মাহাবুব আলম ২৬-০৪-২০২৪

তোমার মত আমিও ঘুমাই না!
তন্দ্রায় পড়ে থাকি তুমি-আমি ।
জগতের এক প্রান্তে তুমি, অন্য প্রান্তে আমি,
মাঝখানে কতো ফুল, তারা, অন্ধকার আর আবর্জনা ।
নিস্তব্ধ রাতের বুকে নীরব দীর্ঘশ্বাস,
এখানে আমার, ওখানে তোমার ।
নিশীথের অনুভূতি গুলো এক-একটা বিকলাঙ্গ হায়েনার মত!
তবুও কতো শক্তিধর! শেষ করে দেয় রাত্রীটাকে ।
তুমি রাতভর কোথাও কিছু খুঁজে বেড়াও,
তুমি অপেক্ষায় থাকো নির্ভরশীল চাঁদের,
আর আমি অপেক্ষায় থাকি নির্ভরশীল হয়ে তোমার,
দুজনেই নির্ভরশীল ।
তুমি যা চাও তা জনপ্রিয়,
আমি যা পাইনা তা আর কেউ চায় না, অবিসংবাদিত ।
বিশ্বাস নেই, দৃঢ়তা নেই; আছে শুধু বাক-বিতন্ডা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।