বাংলাভাষা (ভাবনাগুলো- ৬)
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

ভাবছি বসে ফেব্রুয়ারির বায়ান্নরই কথা,
পাশের বাড়ির রফিক মোদের সেদিন ছিল সেথা।

রাষ্ট্রভাষা বাংলা চাই- দিল স্লোগান যখন,
পাকবাহিনী নিল জীবন অন্যায়ভাবে তখন।

বুলেট বুকে বরণ করে নিল অনায়াসে,
বাংলাভাষা রক্ষা করে শহীদ হল শেষে।

রক্তেমাখা একুশ তুমি মায়ের মুখের ভাষা,
পলাশ ফুলে খুঁজে ফিরি বর্ণমালার আশা।

বৃদ্ধা মায়ের অশ্রুজলে ফেব্রুয়ারি কাটে,
শান্তনা পায় এই বলে যে বাংলায় বচন ফোটে।

শহীদ মিনার ছেয়ে যাবে ফুলে ফুলে আজ,
প্রভাতফেরীর মিছিল হবে মাতৃভাষার সাজ।

তাং - ২৫/০২/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।