চিরমুক্তি
- আবরার আকিব ১৮-০৪-২০২৪

মৃত্যু চারদিকে শুধু দেখতে পাই মৃত্যু
স্বাভাবিক মৃত্যু, অস্বাভাবিক মৃত্যু
আরও কত মৃত্যু!
আর দেখি জীবিত মানুষগুলোর বেঁচে থাকার জন্যে কত আয়োজন!
আজকাল নাকী বিজ্ঞানীরা মৃত্যুবিরোধী কিছু আবিস্কার করার চেষ্টায় আছে;
আদৌ কী তারা পারবে
তা আবিস্কার করতে?
সাধনে, ত্যাগে, দাসত্বে নাকী মিলে চিরমুক্তি
বেঁচে থাকার আয়োজনে আর কত অভিনয় করে যাব আমরা?
কত আসক্তিই না আছে এই বেঁচে থাকার আয়োজনে
নারী আসক্তি, খ্যাতি আসক্তি, অর্থবিত্তের আসক্তি।
সাধনে, ত্যাগে, দাসত্বে আসক্তি কজনের আর আছে?
জীবনের প্রত্যক্ষ সত্য ভুলে
যারা আছে ডুবে অপ্রত্যক্ষ এক সত্যের মোহে
তাদের ই মিলবে চিরমুক্তি ।
সত্য সদা সুন্দর,
সত্য চিরকল্যানকর,
যদি চাও তবে সেই চিরমুক্তি
আলোর পথে এসো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

GalibMehdi
০৯-০৩-২০১৮ ২২:১৯ মিঃ

শুভেচ্ছা রইল