তোমার কেনা
- সৌরভ সৈকত - কথামালা ২৩-০৪-২০২৪

আমি যেমন ছিলাম ছন্নছাড়া,
বাঁধন হারা, খোলা মাঠের পাগলা ঘোড়া,
তেমনি ছিলাম লক্ষী ছাড়া, লাগাম ছাড়া,
নদীর জলে ভেসে যাওয়া,
খড়ের মতো,
দূর দূরান্তে হাড়িয়ে যাওয়া,
ভালই ছিল,
ভালই ছিলাম ঘাটে ঘাটে ফেরি করা।
কোথা থেকে আসলে তুমি,
হঠাৎ করে, লাগাম দিলে,
বাঁধন দিলে,
হাড়িয়ে যাওয়া ভুলিয়ে দিলে,
প্রেম দিলে না বাঁধলে শিকল,
বুঝিনি তা ঘুনাক্ষরেও।
হঠাৎ যখন তাকিয়ে দেখি,
সবটাই মোর বাঁধন সারা,
আমার মাঝে নাইকো আমি,
সবটাই যেন তোমার কেনা,
কখন কোথায় বিক্রি হলাম,
কেমন করে তোমার হলাম,
তোমার মাঝে হারিয়ে গেলাম,
সবই কি প্রেমের খেলা।
সব ভুলালে, সব ছাড়ালে,
সেসব এখন ফ্রেমে বাঁধা,
আপন মনে ভাবি একা,
এই কি সেই বিধির খেলা,
খেলছ তুমি আমার সাথে
সকাল, দুপুর, সন্ধ্যা, রাতে....

১৫ই জুন ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।