বসন্তেই এসেছিলে তুমি
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

অনেক বসন্ত পাড়ি দিয়েছিলে তুমি,
কিছুই চাওনি পাছে কেউ কিছু ভাবে!
আমার আর্থিকভাবে- সামর্থ্য ছিলনা,
শখ ছিল কিছু করি, নিতেও চাওনা।

তুমি ও জেনেছ বলে-নীরবে নিভৃতে,
বুঝেছিলে বহমান জীবনের স্রোতে !
আসিবে সুদিন তবে ফুলেল বসন্তে,
বিশ্বাস অটল ছিলে শুধু অপেক্ষাতে!

অভিমানে ক্ষোভে দুঃখে কেটেছে রজনী,
ভালোবেসে মমতায় ভুলেছ আপনি!
মেনেছ সংসার এই জগত তোমারি,
তোমাকে দিতেই হবে ভবনদী পাড়ি।

এই বসন্তেই আজি এসেছিলে তুমি,
অচেনা অজানা এই হৃদয়ের ভূমি।
ভেবেছিলে সেইদিনে কতো কিছু মনে,
সপেছিলে নিয়তিকে বিধাতাই জানে।

ষোলোটি বছর পরে আবার বলছি,
যাকিছু চেয়েছি আমি সবই পেয়েছি।
তোমার অন্তর আর স্নেহময় প্রেম,
আমার সকলি আছে ধন্য তুমি মেম।

তাং - ২৮/০২/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।