কলম শক্তি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - কবিতা ২০-০৪-২০২৪

কলম শক্তি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন -
======
কলমের দেহে আঘাত করে।
বন্ধ করতে চাও কলমের কালি।
কলম যে থামেনা।
কলম যুদ্ধা, বেখেয়ালি।



কলমের যে নেই মৃত্যুর ভয়।
বারবার তাকেই জাগতে হয়।
জাগ্রত করতে হয় মানুষের মৃত প্রাণ।
কলমের কালি কি করে ধরে রাখবে।
সে কি তোমার দাস?



নাকি তুমি তার স্বাধীনতা কিনে নিয়েছো।
কলম কি বিক্রয় হয়?
না কলমের বিবেক তোমাদের মতো মৃত?
কবির কলম থামেনা কোনদিন।
ভয় করেনা সে মৃত্যুকে।


আর কতো মানুষের বিবেক থামিয়ে রাখার
মিথ্যা প্রচেষ্টা চালাবে তোমরা।
আর কতো কলমের গতি থামাতে।
খুন দিয়ে মাখিয়ে দিবে কলমের দেহ।


বারবার কেনো এই মিছে প্রচেষ্টা তোমাদের।
কলমের মুখে তালা।
কলমের পায়ে শিকল।
কখনো কি দিতে পেরেছে কেউ?


তোমাদের এই মিথ্যা অহংকার।
কাপুরুষের মতো চিৎকার।
আর মিথ্যা কথা প্রচার।



ত্রাসের যে ভয়াল থাবা।
তা কি আটকাতে পারবে কলমের গতি?
কলমের যে আছে অদম্য সাহস।
তা কি করে আটকাবে তোমরা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
০৪-০৩-২০১৮ ১৮:১৮ মিঃ

অসাধারণ

almamun1996
০৪-০৩-২০১৮ ১৪:৩৮ মিঃ

ত্রাসের যে ভয়াল থাবা।
তা কি আটকাতে পারবে কলমের গতি?
কলমের যে আছে অদম্য সাহস।
তা কি করে আটকাবে তোমরা?