জাদুকরী ভাষণ
- সোহরাব হোসেন - অণুকাব্যের মেলা ২০-০৪-২০২৪

সে অমর কাব্যে,
রেসকোর্স তোলপাড়; হলো
বাংলার সূর্যোদয়।

বুধবার, পতেঙ্গা
০৭ মার্চ, ২০১৮ ইং।
#হাইকু

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

robinbdbuet
২২-০৫-২০১৮ ২২:৩২ মিঃ

Faiyaj ভাই, আমি যেই নিয়মে লিখেছি তা শেয়ার করি
৫ঃ সে/অ/মর্/কাব্/বে/
৭ঃ রেস্/কোর্/স/তোল্/পাড়্/হ/লো
৫ঃ বাং/লার্/সূর্/যো/দয়্
এটা স্বরবৃত্ত ছন্দ ফলো করেছি। ভুল হলে জানাবেন, আমি শিখতে খুবই আগ্রহ বোধকরি।

আবার ৫ ৭ ৫ ফলো না করেও বিভিন্ন দেশে হাইকু লিখে যাচ্ছেন কবিগণ। ধন্যবাদ।

Faiyaj
২১-০৫-২০১৮ ১৭:০৬ মিঃ

কোন কিছুই হয়নি হাইকুর নিয়ম শিখুন

robinbdbuet
১৩-০৩-২০১৮ ১২:০৭ মিঃ

ফাহিম ভাই, একটু বুঝিয়ে বলবেন প্লিজ।

Faiyaj
১২-০৩-২০১৮ ১৯:১৬ মিঃ

কিছুই হয়নি,,,,হাইকুর নিয়ম দেখবেন....

robinbdbuet
১১-০৩-২০১৮ ২৩:২০ মিঃ

হাইকু একধরনের সংক্ষিপ্ত জাপানি কবিতা। ৫ ৭ ৫ মোরাসে তিনটি পংক্তির সংক্ষিপ্ত পরিসরে একটি মুহূর্তে ঘটিত মনের ভাব প্রকাশ করা হয়। সাধারণত একটি ছবি বর্ণনা করার জন্য হাইকু লিখিত হয়।

এখানে ৫ ৭ ৫ স্বরবৃত্ত মাত্রা বব্যহার করেছি।