প্রত্যাখ্যান
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

ফিরে যাও কাঁজলী মেয়ে; ফিরে যাও
তোমায় দেখার আগ্রহ বিনষ্ট হয়েছে আমার,
যেদিন তোমার সৃষ্ট অনীহার আগুনে
ছাই হয়েছিল আমার প্রণয়ের চিরকুট ।
হঠাৎ করে ফিরে আসার অর্থ কি, তোমার ?
তোমার নিজের হাতে বানানো অঞ্চলে
কিসের এমন কমতি পড়েছে,
যার উপাদান আমার মাঝেই আছে !
তোমার অগ্রাহ্যের অকৃত্তিম চাহনি
আজও ভুলিনি, আজও নয় ।
ফিরে যাও; কাঁজলী মেয়ে, ফিরে যাও
একা একা থাকা আর একা একা নিঃশ্বাস নেওয়া
আজ আমি একা একাই শিখে গেছি,
তাই বলছি, ফিরে যাও...!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।