বখাটের প্রেম
- এস.এম. আরিফ ১৯-০৪-২০২৪

মেয়ে তুমি কোন এক বসন্তের
শালিকের ঠোঁটে লেগে থাকা-
ফুটন্ত টকটকে লাল শিমুল ফুল ,
আর আমি অতৃপ্ত আত্মা !
.
ফাল্গুনের জোস্ন্যা-গড়া রূপে
আটকে যাওয়া স্বাভাবিক ,
আমি আটকায়নি , ডুবে গেছি !
.
বিশ্বভূমন্ডল ভিক্ষা দিব আমি,
কিন্তু তোমার ঝরে যাওয়া
অশ্রু তোপকাপিতেও নয়!
.
কষ্টে অজস্র নক্ষত্র খসে যায়,
আমার হৃদয়ে জম্ম নেয়, দ্বিগুণ
খসে যাওয়া নক্ষত্রের মত কপটতা !
আমি বিশ্বভূমন্ডল ভিক্ষা দিব ,
কিন্ত ..
তোমার নষ্ট টিপও নয়!
.
আমি গ্রীষ্মে শরৎ, শীতে বসন্ত দেব!
কাক কে গান শিখাব..
সমস্ত বৃক্ষরাজি রঙ এ ডুবাব,
অনন্তকাল হবে বিকাল !
.
বিশ্বভূমন্ডল ভিক্ষা দিব আবার
আর..
আমার উদ্ভট পাগলামিতে
সমস্ত পৃথিবী হবে তালুবন্ধী!
আর সেই বিকালেই তুমি হবে
বখাটের অনন্তকালের সঙ্গীনি !




.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।