চিরবন্ধু
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৬-০৪-২০২৪

আমি যে রূপ দেখেছি,পৃথিবীর বুকে
প্রকৃতির কুঞ্জবনে,খুলে দুটি আঁখি,
এ বঙ্গে জন্মেছি আমি,দুঃখ নেই বুকে
মুগ্ধ আমার হৃদয়,বঙ্গরূপ দেখি।

নদীর ঢেউ পাহার,দেখি ঝর্ণাধারা
সবুজ দানের খেত,পাখিদের মেলা,
রাখালিয়া সুরে প্রাণ,যে পাগলপারা
দেখি বালিকার হাতে,শাপলার মালা।

আমার প্রিয়তমা,বাংলা বর্ণমালা
সাঁঝের মায়া,বিদ্রোহী,তুমি বলেছিলে
কাব্যে বঙ্গভাষা,যে জলে আগুন জ্বলে
এ হৃদয়ে বর্ণ প্রেমের প্রদীপ জ্বালা।
আমি ধন্য,ম-বর্ণের শোভিত মুকুট
ছুঁয়েছে এ প্রাণ,নকশী কাঁথার মাঠ।

১৮/১০/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।