হে কবিতা
- হোসাইন মুহম্মদ কবির ২৪-০৪-২০২৪

হে কবিতা, যা ছিলো আমার
সব'ই দিয়েছি তোমায়,
শুধু একটি বার বলো
বিনেময় তুমি কি দিয়েছো আমায়?
কবিতা তুমি আজ পরিপূর্ণ
আমায় করে একেবারে শূন্য।
হৃদয়ের যত প্রেম সুর ছন্দ
এ হাতে দিয়েছি তোমায়
বক্ষের তাজা রক্ত রঙে
নিত্য সাজিয়েছি তোমায়
আর তুমি আমায় করেছো ছন্নছাড়া
উদাসী কষ্টে নষ্ট মন
ব্যর্থ কবির শেষ জীবনে
তোমার যে খুব প্রয়োজন
তোমার মাঝেই কান্না হাসি
তাই তোমায় বড় ভালোবাসি
অবহেলায় রাখিনি তোমায়
যতই করোনা আমায় পর
শেষ বিকেলে স্বপ্নে সাজাই
কবিতার বুকে সুখের ঘর
সব'ই কল্পনা কভু সত্য হবার না
তবু ভাবনায় থাকি রোজ
ব্যস্ত নগরীর ব্যস্ত ভীরে
কবিতার রাখি জোঁজ।
কবিতার হয়ত কোনও দিন পরবেনা
এ কবি'র কথা মনে
কিন্তু কবিতার ছন্দে
সুর তুলবে নিত্য কবি'র প্রাণে।
০৭/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।