বাবার মৃত্যু
- হোসাইন মুহম্মদ কবির ১৯-০৪-২০২৪

এ ধরণীতে কার কাছে রেখে গেলে বাবা তোমার আদরের সাত রাজার ধন?
তোমার জন্য কেঁদে কেঁদে
দু চোখেরজল শুকিয়ে
যেতে চাইছে বেরিয়ে প্রাণ।
তুমি এমন করে দেবে ফাঁকি
বুঝিনিতো আমি,
মরণ ক্ষণে শেষ কথাটাও বললেনা বাবা তুমি।
কি অভিমান জমিয়ে বুকে
চলে গেলে না ফেরার দেশে?
ও বাবা 'সব অভিমান ভুলে
এসবে ফিরে কী সে?
ও বাবা বাবা কি কারণে শেষ দেখাটাও দিলেনা আমায়?
একটু কী প্রাণপাখি টা রে
ধরে রাখতে পারলে না?
শেষ দেখা না হয় দেখতাম তোমায়।
মানতে পারছি না আজ বিধির বিধান,কেনও সৃষ্টি করে কেনো'ই বা কেরে নেয় প্রাণ?
ওবাবা কোথায় গেলে
তুমিহীন শূন্য এ বাড়ি,
তুমি এসে আমায় যাও নিয়ে
তোমার ঐ দেশে, লক্ষ্মী বাবা আমার আর করেনা আড়ি।দেখো তোমার খোকা এসেছে ফিরে,নেয়ো না বুকে তুলে
কেমন ঘুমান ঘুমিয়ে আছো
গেছো কী আমায় ভুলে?
ও বাবা বাবা দেখো না চোখ খুলে
ডাকছে তোমার খোকা।
তোমার ঘরের কোনে দাঁড়িয়ে দু'হাত
তুলে বিধির কাছে চাইছে ক্ষমা,
ও বিধি আমার বাবা কে
করো ক্ষমা।
১৫/০৬/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।