-- মুরারী দেবনাথ
- kobitarkontho - নব্য কবি ১৮-০৪-২০২৪

ঠেলে ঠেলে পচা কাঁদা পাঁক বালি
উৎসাহি কবি নদীর পানে ধায়
কোমর জলে দুকানে আঙুল গুজে
ঝুপ কোরে ডুব দেয়।
ভুস কোরে ওঠে ঠেলে
দুহাতে সরায়
চোখ মুখ থেকে নোনা জল।
আবার ডুব আবার ডুব... আবার..আবার...

ক্লান্ত কবি ফ্যাল ফ্যাল কোরে চায়
চশমা কলম টেবিল চেয়ার খাতা
কবিতা কোথায় কবিতা?

বুড়ি নদী খলখল কোরে হাঁসে
ওরে আটকুড়ির ব্যাটা
আমিই তো কবিতা
চিনতে পারিস না?
হাঁটু পাঁকে গাঁথা
কচি কবি ডুব দেয়
কবিতা অন্ধকার
ভাড়া করা বন্ধ ঘরে

অথবা অন্য........................


কবি মুরারী দেবনাথ নব্য কবি লেখার আগের কবিতাটি আগামীর ইতিকথা https://kobitarkontho.blogspot.com/2018/02/agmer-etkotha.html?m=1দেখে আসতে পারেন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।