বিধস্ত ডিঙ্গী
- এস.এম. আরিফ ২৬-০৪-২০২৪

.
বড্ড বেমানান হয়ে ঘুরে বেড়াই এখন
ভালবাসার প্রগাঢ়তার উন্নতি !
মাঝে মাঝে ভাবি ভালবাসা কি?
কিন্তু..
ভালবাসা নামক সমুদ্রে
আমার ফুটো ডিঙ্গী দিক হারিয়ে
বিধস্ত হয় বারংবার!
.
স্রোতে বিপরীতে পাল তোলা
মাঝি জানে ভালবাসা কি!
কুমারী হয়েও নষ্টা-ভ্রষ্টা
মাগী-বেশ্যার মত কথা শোনা
ডাস্টবিনের পাশে পড়ে থাকা
অকারণে আকাশ ফাটিয়ে হেঁসে উঠা
পাগলিটিই জানে ভালবাসা কি?
.
দুমড়ে মুচড়ে যাওয়া হৃদয় নিয়ে
মলিণ ঠোঁট কাঁপিয়ে
ইয়ে...মানে..তোকে ভালবাসি বলা,
যুবকটি জানে ভালবাসা কি!
আর আজ ভালবাসা সজ্ঞায়িত!
.
আজ আমিও পাগল
হাঁসছি আকাশ কাঁপিয়ে
পড়ে আছি মৃত ডাস্টবিনে
চিৎকার করে বলছি আমিও নষ্ট !
তবুও ভালবাসা নামক সমুদ্রে
ফুটো ডিঙ্গা পথ হারিয়ে
বিধস্ত হলো আবার!
.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।