নতুন মানবসভ্যতা
- আবরার আকিব ২৪-০৪-২০২৪

প্রজন্মের ভুল শিক্ষায়, মিথ্যা জন্মের ইতিহাসে ধ্বংশ হয় এক মানবসভ্যতা
বিবর্তনের কালো রেখায় ,ভুল অপব্যাখ্যায় ,মিথ্যা হয় সব ডিএন এ টেস্ট।
আমাদের প্রত্যেকের সাথে নীরব ঘাতক হয়ে
ছায়ার মতন ঘুরে বেড়ায় অস্তিত্যহীন এক আততায়ী
বালুচর বিহীন কোন উত্তাল সমুদ্রের ডেউয়ে সে হয়ে উঠে ক্রুর ঘাতক।
দুটো আত্মার যোগাশ্রয়ী প্রোগ্রামে সৃষ্টি হয় নতুন এক যন্ত্রমানব
সে আঁকে পৃথিবী ধ্বংশের এক কালো নকশা ।
প্রজন্মের ভুল শিক্ষায় ধ্বংশ হচ্ছে মানবসভ্যতা
রক্তে মাংশে গড়া মানুষ নিজের থেকে বেশী বিশ্বাস করে যন্ত্র কে!
মায়ের কাছ থেকে কেড়ে নেওয়া হচ্ছে তার মাতৃত্বের অধিকার।
ভুল প্রজন্মের ভুল জন্মের ইতিহাসে
সৃষ্টি হচ্ছে ধ্বংশপ্রায় নতুন এক মানবসভ্যতা।
যন্ত্র কী তবে আমরা নিয়ন্ত্রণ করতেছি;
না যন্ত্র আমাদের নিয়ন্ত্রণ করতেছে?
এ প্রজন্ম আমাদের জন্য আশির্বাদ হওক;
অভিশাপ হয়ে ধ্বংশ না হোক আমাদের মানবসভ্যতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।