রনি হোসেন
- kobitarkontho - অকাল চৈতন্য ২০-০৪-২০২৪

অপবাদের কালিমা লেপন ভালবাসার পূত নৈবদ্যে উপহাসে বিদীর্ণ অন্তর -- কতোটা দোষে দায়ী জানা হয়নি আজও অর্পিত মাল্য চুরচুর । . রক্তস্রোতে ভাসমান নিরন্তর নিমজ্জন কষ্টের অতলে হন্তারকের হাসির বাণ -- নির্মমতায় দলিত অঞ্জলি অঙ্কুরে বিনষ্ট সবুজতা রক্তের দাগ দৃশ্যমান । . কলঙ্কের চিহ্ন অকারণ অঙ্কিত আত্মার বিলাপ নিভৃতে ফুরসত হয়নি দেখার -- পাড়ি জমালে সুদূরের পানে অকৃত অপরাধের বোঝ সয়ে যাওয়া নির্বিকার । . পাষাণী ঘুমায় বেঘোর পাথরে ঠোকা পাখি সুখের বসতে অসুখ -- ভুল ফোটেনি ফুল হয়ে ঝরা বকুলের রোদন অারাধ্য মানসী বিমুখ । . হয়তো কখনো ভাঙবে ভুল ভুলের বাগানে ফুল অস্তবেলার লালিমায় - থেমে যাবে অলির গুঞ্জন প্রেমের সমাধি গহ্বরে নিদ্রিত রবে নীরবতায় !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।