ধর্ষক
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

বিশ্বে আজ দানবের জোড়,ক্ষমতাই করছে পাপ,
শিশু-বৃদ্ধের দেহে খুঁজছে, যৌনতার ভিন্ন তাপ,
বিবেক ভেঙে লোভে মেতে,দিচ্ছে সুযোগে ছোবল,
তাদের সঙ্গী নেতা-প্রশাসন, মায়ের ফাঁকা কোল,
জঙ্গলে-সড়কে-গোপনে-প্রকাশ্যে,চলছে মারণ খেলা,
মানবতা বিক্রি-চেতনা দিশাহীন,ধর্ষিতার জোটে হেলা,
সমাজে আজ ধর্ষক ব্যক্তি, বহুরূপী সাজ সেজে,
বিপদ আনে তৃপ্তি মেটাতে,কামাগ্নি সব লেজে,
চতুর্দিকে একটাই ভয়,পদে-পদে ফাঁদ পাতা,
প্রতিবাদের মুখগুলো আজ,ধরছে ধর্ষকের ছাতা,
ধর্ষক মূর্খ ধর্ষক শিক্ষিত, ধর্ষক শিশু-যুবক,
পৃথিবী মাকে করছে ধর্ষণ, সমাজ এতটাই বুড়বক,
বাঁচাতে নারী দেশের মান,জাগো বাংলার মানুষ,
ভাঙো অভিশাপ কেউটে মেরে,ফেরাও নিজ মান+হুঁশ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।