দীপাবলি
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

উৎসবের মাস কার্তিক তিথি, দীপাবলির আগমন,
শরতকালে দ্বীপ কমে যায়,দ্রুত রবি গমন,
দিন ছোট আর রাত বড় হয়,আঁধারে ঢাকে আকাশ,
পৃথিবীর বুক উজ্জ্বল করতে,দ্বীপ জ্বেলে প্রভাষ,
আলোক শিখা ঈশ্বর আঁখি, জগতের জ্যোতি রূপ,
আনন্দধারা বিশ্বজুড়ে, দূরীভূত ভীত, দেবাঞ্জলি ধূপ,
আতশবাজি কাঁপিয়ে তুলেছে,দূষণে বিষাক্ত বায়ু,
জ্ঞান-সদাচার রাখিলে বজায়,কমিতোনা প্রাণ আয়ু,
বারুদের ছোঁয়ায় অগ্নি সংযোগ, পুড়ে ছাই প্রকৃতি -কুটির,
শব্দ দূষণে প্রতিবন্ধী প্রজন্ম, ব্যধিতে সৃষ্টি বধির।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।