দূষণ
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

দূষণ আজ চরমে উঠেছে,মানুষের বেহাল জীবন,
কলকারখানা -যানবাহনের,দূষিত বর্জ্যে পীড়ন,
অক্সিজেন বিষাক্ত বায়ুতে মিশেছে,সবুজ হচ্ছে শেষ,
স্বাস্থ্যে অবনতি নিশ্বাসে ঘাটতি, ব্যধির প্রকোপে দেশ,
শিশু বিকলাঙ্গ, মানসিক রোগী, হচ্ছে প্রাণের দহন,
বিস্তারে বাঁধা বিকাশে পঙ্গু, দূষণে জীবাণু বহন,
পরিবেশ বাঁচাতে প্রাণ টেকাতে,সবুজে ভরো ভুবন,
সরকার এগোবে তোমরাও এগোও,ঠেকাতে প্রদূষণ,
খাবারে-শস্যে মারণ ব্যধি,আলো নিভে আজ আঁধার, অগ্রগতিতে আমরাই দানব,করি নাকো বিদ্রোহ বাঁচার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।