প্রতিবন্ধী
- প্রবীর রায় ২৯-০৩-২০২৪

ওরা প্রতিবন্ধী, বিকলাঙ্গ, এই সমাজ অভ্যন্তরে,
ওরা নিরুপায়, জ্ঞানহীন, কিন্তু সভ্য অন্তরে,
কেউ মানসিক কেউ শারীরিক, অসুস্থতায় জানি,
কেউ মূক কেউ বধির, কারো অঙ্গেহানি,
ওরা মানুষ -রক্তে গড়া,আমাদেরই একজন,
নইকো ওরা জড়বস্তু, সকলের আপনজন,
তাদের মনে নেইকো ঘৃণা, নেই অহংকার -গ্লানি,
ফুলের মতো নিষ্পাপ ওরা,কষ্টকে নেয় মানি,
ওরা শান্ত ওরা শবল, দুর্বল হয়না কভু,
মনকে শোধায়-ব্যধি ভয় পায়,অলসতা নেই তবু,
হতাশ করোনা-প্রাণে মেরোনা, দাওগো প্রেমে ভরে,
আঁধার ঘুচিয়ে সাহস জুগিয়ে, ওরা বাঁচুক ঘরে-ঘরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।