গণহত্যা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৬-০৪-২০২৪

বাঙালি জাতীকে মুছে ফেলতে পাক- হানাদার
পঁচিশে মার্চ চালায় পূর্ব পাকিস্তানে গণহত্যা,
বাঙলা মায়ের মুখের ভাষা কেড়ে নিয়ে
স্থাপন করতে চেয়েছিলো পাক স্বত্বা।
.
বাঙলা জাতি হুঙ্কার দিয়ে উঠে
বঙ্গ পিতা শেখ মুজিবের কথা শুনে,
নতুন দেশ, নিজের ভাষা ফিরে পেতে
মুজিবের স্বপ্ন বোনে।
.
মুজিব বঙ্গ দেশের জ্যোতির্ময়
সূর্য হয়ে দাঁড়ায়,
পাক বাহিনীর নেতা হিয়াহিয়ার
মন ক্ষরতাপে পোড়ায়।
.
মুজিবীয় চেতনা গণহত্যার বুকে চালায় ছুঁড়ি
নতুন আঙ্গিকে জেগে উঠে বাঙালি
পাক বাহিনীদের তুরি মেরে দেয় উড়ি।
.
পাক বাহিনী চেয়েছিলো বাঙালী জাতিকে করতে নাশ
মুজিব বঙ্গ দেশের মানুষের মনে
বেঁচে থাকার আশা করে চাষ,
পাক বাহিনীর আশা আকাঙ্ক্ষা হয়ে যায় ম্লান
হিয়াহিয়া সরকার হতাশ হয় নষ্ট যে তার প্লান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Faiyaj
২৯-০৩-২০১৮ ১৮:৩৮ মিঃ

৮ মিনিটে লিখেছি!!!!

SM_Julhasur_Rahman
২৭-০৩-২০১৮ ২০:১১ মিঃ

একটু সময় নিয়ে লেখলে আরো ভাল হতো!!

যাই হোক আপনার উজ্জল ভবিষ্যৎ কামনা করি!!

Faiyaj
২৩-০৩-২০১৮ ২০:৪৭ মিঃ

বাঙালি জাতীকে মুছে ফেলতে পাক- হানাদার
পঁচিশে মার্চ চালায় পূর্ব পাকিস্তানে গণহত্যা,
বাঙলা মায়ের মুখের ভাষা কেড়ে নিয়ে
স্থাপন করতে চেয়েছিলো পাক স্বত্বা।
.