সন্ত্রাস
- প্রবীর রায় ২৩-০৪-২০২৪

আততায়ী গর্জে উঠেছে,এদেশে গড়ছে আঁতুড়ঘর,
সীমান্তে ভ্রুকুটি ফেলে,চলছে অনুপ্রবেশ নেইকো ডর,
যান-জল-তারহীন পথে,জঙ্গির জ্বলন্ত দাবানল,
জওয়ান শহিদ নিত্যদিনে,কাশ্মীরে দলানো শতদল,
মরছে জনতা-হারাচ্ছে আপন,হচ্ছে শরণার্থী-অসহায় -অনাথ,
দিশাহীন জীবন -ভয় সঙ্গী, দুঃস্বপ্ন ভাসে সারারাত,
বোমা-বারুদে অঙ্গহানি, বাঞ্ছা নারী -বিকলাঙ্গ প্রাণ,
দেশ দ্রোহী -মাতৃ গদ্দার, কাটছে মাথা করছে দান,
সৈনিক লড়ছে আপ্রাণ দিয়ে,ভারত মাকে রক্তে রাঙিয়ে,
সন্ত্রাস হচ্ছে পথ শিশুরা,পরিচয়হিন ক্রোধ ডাঙিয়ে,
নেতারাও নয় সৎ বা সাধু,গদির লোভে করছে দাঙ্গা,
বীজ বপন সেখান থেকেই,দাউদ-সাদ্দাম হবে কি নাঙ্গা?
বাঁচাতে দেশ-বাঁচাতে জীবন,অস্ত্র ফেলে শিক্ষা তুলে,
নকশালীরা বদলে গেছে,প্রেম নীতিকে আঁকড়ে হুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।