সময়
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ জীবনে, প্রতিটি পদক্ষেপে,
বর্তমান ক্ষণই আমাদের আজকের,কর্ম রেখোনা ভ্রুক্ষেপে,
মহাভারতের যুধিষ্ঠির ও করেছেন ভীষণ ভুল,
গরীব প্রজাকে সময় দেননি,প্রশ্নে জমে ধূল,
ব্যস্ত জীবনে সময় শেখায়,উদাসীনতার কারণ,
উচ্চ-নিচে ভেদ না এনে,চাই প্রশ্নের নিবারণ,
সময়ের ঘরে হতাশ প্রেম,খেলনার যেন পুতুল,
কালচক্রে বশীভূত জীব,তুচ্ছে নয় কোনো ফুল,
কখনো ভালো-কখনো মন্দ,সময় জানাই ফল,
ভুল স্বীকারে যুধিষ্ঠির ও,হার মানে বাহুবল।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।