বিভেদ
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

সকল জনকের একটাই বাসনা,
সন্তান হোক সুশ্রী করে কামনা,
ফরসা করিতে তবক,ভিন্নাদি প্রোডাক্ট,
কারো ভাগে লাঞ্ছনা, ভাগাভাগিতে কাস্ট,
কালো হলে অপমান,জোটেনাকো সন্মান,
বন্ধুরাও দূরে থাকে,ভালোবেসে নাহি ডাকে,
বিশ্রী বলিয়া হাসে,ঘৃণাতে আসেনা পাশে,
দেশের-ই এককোণে,সুন্দরকে মারে জানে,
আন্দামানে জারবা জাতি,পরম্পরা বাঁচাতে মাতি,
পুলিশও নাজেহাল, পারেনি মেটাতে কাল,
কালো হলে উৎসব,উল্লাসে স্ফূর্তি রব,
ফরসা হলে ক্ষতি,সভ্যতায় নীরব গতি,
নিজের স্থান ছেড়ে,আসেনাকো কভু বাইরে,
অন্যের প্রবেশ-ও নিষেধ, ধরণীতে এ কেমন বিভেদ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।