স্বার্থক
- প্রবীর রায় ২৮-০৩-২০২৪

হায়রে সমাজ দেশের বিশ্বের,নারীকে নিয়ে খেলা,
কোরান বলেনি তালাক দিতে,করতে অবহেলা,
ঘর ছেড়ে -পরের ঘরে,স্বপ্ন নিয়ে আসে,
সুখে থকিবে স্বামী-সন্তানে,ভোলে-বন্দী কারাবাসে,
কবুল নামাই নিকা করে,পুরুষ ছোটে বিদেশ,
ফোনে-বার্তায় তালাক দেয়,নারী দাসত্বে স্বদেশ,
ভরণ -পোষণ চাইতে ব্যর্থ, আইন দ্বারে ছোটে,
আস্থার বাণী শুনিয়ে তারা,যেতে বলে কোটে,
তিন তালাকে ছেড়ে দিয়ে,নতুন বিবাহ বাঁধে,
ঘরে-ঘরে নারীর শব,কবরে চলে কাঁধে,
স্বাধীন হয়েও পরাধীন চক্রে,অধিকারহীন দেহ,
কল্যাণ দপ্তর এগোলে রটে,মুসলিম বিরোধী কেহ,
কতযে নারী প্রাণ ত্যাগেন,নিত্য তালাক জ্বালা,
বিল পাশেতে ফুটলো হাসি,হারাবেনা শির-চালা,
বোরখায় ঢাকা সর্বাঙ্গ, মুখ দেখানোও পাপ,
শেষ জীবনের শেষ নিশ্বাস, শুরুতেই মৃত্যু ধাপ,
মুসলিম রাজ নেতারা ভীত,ধর্মে চালাতো শাসন,
পিচাশ রূপী পুরুষ নত,অন্যায়ে সাজা এখন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।