বিসর্জন
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

সদাই যেন কামের লোভ,পুরুষের ভাবনায় নারী,
অপরূপ দেহ-বক্ষ রূপসী, অঙ্গ বিহীন শারি,
বুক মাঝে সামুদ্রিক ঢেউ,পেছনে প্লাবিত তরী,
মাংসল ফাঁপা ঠোঁটে কামড়, যোনিতে কামরস ভরি,
দেহ না কাঁপিলে-তৃপ্তি হয়না,না ছুঁয়লে ও কায়া,
পাগল হয়ে ফিরে-ফিরে দেখি,উলঙ্গের নগ্ন ছায়া,
বংশ এগোতে আলিঙ্গন দরকার, জোড় করে কভু নয়,
নিজের কাছেই লুকায়িত সব,কাম-ক্রোধ-লোভ-ভয়,
সন্মান হল শীর্ষে সবার,নিজেকে করো কন্ট্রোল,
দশের শিশু আজ অর্ধসত্তাঃ,কারোবা ভরেছে কোল,
চেতনা জাগাও ভয়াবহ দিনে,নারীতেই সৃষ্টি ধরা,
নারী হল মা-মেয়ে-বোন,কুকাম বর্জনে দেশ গড়া,
পুরুষ তুমি এতটাই নীচ,এতটা কেনবা পাষাণ,
লিঙ্গ জাগলে ছাড়োনা কাউকেই,লাশেতেও সঙ্গম টান,
পারবে কি বাঁচতে নারীকে ছাড়া, যৌবন রসে লড়ো,
সঠিক পথে চিত্ত ভাসাও,স্বয়ংকে প্রশ্ন করো,
কুদৃষ্টি ফেলে সুদৃষ্টি আনো,কুকাম করো বর্জন,
নইলে নিত্য নারীর জীবন,হারাবে-হবে বিসর্জন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।