মনকাননে
- উত্তম চক্রবর্তী ১৬-০৪-২০২৪

হাঁটছি একা আপন মনে ফুল বাগানে এসে,
ভারাক্রান্ত হৃদয় আজি অনেক কাজে ফেঁসে।
প্রকৃতির ঐ ছোঁয়া পেয়ে হলাম সতেজ বিশেষ,
ফুলের মোহে চিত্তহারা হয়ে গেলাম অশেষ।

নানান রঙের ফুলের মেলায় দোলা দিলো মনে,
আত্মহারা হলাম যেন ফুলের প্রেমের সনে।
মৌমাছিরা ফুলে ফুলে মধু আহরণে,
মন মৌচাকে সুখের নাচন উদাসী কাননে।

আপনা সুখে উড়ে বেড়াই প্রজাপতি ফুলে,
কাননে তার শোভা যেন আপন ভুবন ভুলে।
এমন সময় মনে পড়ে অর্ধাঙ্গিনীর কথা,
শুভক্ষণে থাকতো যদি পরিপূর্ণ তথা।

মনের ডাকে পেছন থেকে আসলো প্রিয়া আমার,
দুঃখভরা হৃদয় খানা নেচে উঠলো আবার।

তাং -২৭/০৩/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।