এখন আমায় যেতে দাও
- অনিমেষ বিশ্বাস ২৬-০৪-২০২৪

এখন আমায় যেতে দাও

সময় ডাকছে ,

এখন আমায় যেতে দাও ।

ঐ বাগানের দুষ্টু কাঠবিড়ালীটা ,

গতকাল ও অনাসৃষ্টি করেছে

আজো বোধহয় . . .

এখন আমায় যেতে দাও ,

সূর্যটা আগুন ঢালছে !

বাগানের ছোট্ট চারাগুলো উদ্বিঘ্ন ।

আমায় আটকিও না

এবার ফসল ফলাতেই হবে ।

গতবারের আকাল এখনো বইছি

নতুন বৌ টাকে আজো

নতুন একটা শাড়ি দিতে পারি নি !

এখন আমায় যেতে দাও

চারাগাছ গুলোর মত সেও

আমায় বিশ্বাস করে

আমি তাকে ছায়া দিব ,ছায়া হব ।

এখন আমায় যেতে দাও ,

সর্বনাশের স্রোত আর ডেক না

উষ্ণ রক্তকণিকা নীরবে ঘুমায় ,

আমাকে আর বেঁধ না

এখন আমায় যেতে দাও ।

ফুরিয়ে যাওয়া গল্পকে মাঠের শেষে

ঐ যে ওপারে কবর দিয়েছি ।

তুমি আর আমাকে ডেক না

ঝরাপাতায় আর কাব্য লিখতে চাই না

এখন আমায় যেতে দাও ।

এবার আমাকে যেতেই হবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।