রোহিঙ্গা
- অনিমেষ বিশ্বাস ২০-০৪-২০২৪

রোহিঙ্গা
•••••••••••••••••••••••••••••••••••••••••••
চল পালাই এবার ছেড়ে এই সভ্যতা
প্রজাপতি গেছে মরে শুঁয়োপোকার সংসার,
বিভেদের অনলে উষ্কানি শ্রেণীজোট
শ্রেণী ব্যবধানের শোণিতে পূর্ণ পারাবার।
নাফ নদী সবই দেখে নীরব সে সাক্ষ্য ,
অনুবীক্ষণে খুঁজে মেলে না দুর্বলের পক্ষ ।
শোষণের অসঙ্গায়িত সঙ্গা হল রোহিঙ্গা
বিবেকের গাল ভরা অভিমান অসহায়ের প্রতি,
মানুষ নয় আরো কিছু তুচ্ছ জীবন মরুক ভাসুক
তাতে সভ্যতার কিবা এমন ক্ষতি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।