ভুল উত্তর
- অনিমেষ বিশ্বাস ২৬-০৪-২০২৪

ভুলে থাকার সাধনায় আমি বারবার হেরে যাই
তোমরা ঠিক যতটা সামনে এগিয়ে ছিলে
ঠিক তার কয়েক উপগুনিতকে আমি পিছে পড়ে রই।
সম্পর্কের হিসেব কষতে বসে ব্যর্থতার খতিয়ান
পড়ন্ত বেলার ছায়ারাজির মতো দীর্ঘ হয়ে উঠে,
আমি তোমাদের মতো করে ভালবাসিনি হয়তো
প্রতিবারের পরাজয়ে ভিত্তি মানমন্দিরে
বিজিতের শুধু তাই হতাশার শাস্তি!
ভুলে থাকার বিয়োগে আমি ফুরিয়েছি বলপেন,
দেনার দায়ে বিক্রি করেছি সস্তায় দুচোখের জল,
বার বার তাই ভুল হয়ে যায় জীবনের যোগফল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।