নিখিলেশ 1
- অনিমেষ বিশ্বাস - " ন' হেতু " ২৬-০৪-২০২৪

সময় নদীর তির্যক স্রোতস্বিনী প্রবাহ
বিপরীত গোলার্ধে বেঁধেছি আবাস,
অপেক্ষার প্রহর পেরিয়ে রৌদ্দুর পৌঁছল!
গতকালের ডাকে এল চিঠি তোর,
ভাঙল ঘোর সরিয়ে তমশা চাদর এল ভোর 1
সীমাহীন অভাবে ভীষণ ন্যুব্জ অর্থনীতির দন্ড
কালি ও কাগজের দাম বেড়েছে ঢের !
তবু তোর নিখিলেশ বেশ আছে ,
একফালি ছিন্নপত্রে গড়ে কাগজের নৌকো।
কায়া-শরীর সাকার ইচ্ছের অদৃশ্য ডালপালায়
মন বুঝি তণু পায় বাক্যের প্রস্বেদনে
কামনার আকাশ শুভ্র মেঘ মাখে বিলাসিতায় ,
রাতদিনের কালচক্র একাকার হয় ,
বাসনার মৃত্তিকা ঊষর খুব
অথচ তুই বৃষ্টি হলি না !
আমায় ছুঁতে পারতিস সর্বাঙ্গে,
চৌচির ফুটিফাটা জমিন
অনন্তকাল এ চাতক পথ চাওয়ায়,
দুজনে মিলে হতে পারতাম খানিকটা কাঁদামাটি
একটা ঘাসফুল ফোঁটাতে পারত আমাদের প্রবল প্রেম
এই নিখিলেশ আজো তোর
জল - বৃষ্টি হওয়ার অপেক্ষায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।