দিশারী
- অনিমেষ বিশ্বাস ২০-০৪-২০২৪

তোমার হাতের আলোতে পৃথিবীর মতো তুমি উজ্জ্বল হয়ে উঠলে,
অথচ সেদিন অন্ধকারেরা তোমায়
সচকিত করেছিল ভয় ও সংশয়ে!
করুণ রাত্রির অম্লান আঁধারের পসরা ,
ফেনিল সমুদ্র ভীষণ বেনোজলে বেনোতরী
ভোলেনি সে দুঃস্মৃতি গাঙুরের জলে,
সপ্ত স্বর্ণ তরী কিংবা ক্ষীণকায় ভেলা
সেই নিষ্ঠুর বিধাতার খেলা!
সকলই ছিল আঁধারির দৃশ্যপটে,
অথচ কতটা সাবলীল আজ দীপ জ্বলে তব হাতে,
আলোক করেছে ভাস্বর তোমায় নাকি জ্যোতি তোমারি!
করেছে জ্যোতির্ময় আলোকের মোহনাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।