ফেনিল অন্ধকার
- অনিমেষ বিশ্বাস - জোনাকি ২৬-০৪-২০২৪

আধো ভাঙা চাঁদ আরো একটা রাত্রির গায়ে
অবসন্ন ক্লান্তিতে ঢলে পড়লে,
জানি তুমি তখনও নিদ্রাহীনতা চর্চায়
জীবন তখন দুর্বিনীত রোমন্থনে ,
পৃথিবী ঘুমিয়ে থাকে নির্দ্বিধায়
জেগে থাকে অন্ধকার নিদারুণ অহমে।
শিশির ভাঙে কুয়াশার জলছাপ কষ্টেরা
দিকভ্রষ্ট শীতল বাতাস কিঞ্চিত কেশপাসে
লাজুক অলংকার , ছুঁয়ে তারে পায়নি কিছুই আর ।
প্রেম শুধু বার বার ফিরে গেছে
বাসন্তী বিসর্জনের মতো
চৌকাঠ মাড়িয়ে দিয়ে গেছে কন্টক স্মৃতি!
যৌবন এলকোহলে ডুবে নিশাতুর ভাবুক সময় ,
শূণ্য সুরার পাত্রে জমা রেখে গেছে,
খানিকটা সুবাসিত ফেনিল অন্ধকার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।