কী সহজ ভুলতে পারা
- অনিমেষ বিশ্বাস ২৩-০৪-২০২৪

কত সহজেই তুমি ভুলতে পার !
একাকি পাখি ডেকে ডেকে ফিরে গেছে ,
অগ্রহায়ণের শষ্যক্ষেতের আল ধরে
ভিজিয়ে দিয়ে গেছে শীতল শিশির
মুখচোরা রোদ গোপনে ছুঁয়েছে শরীর !
তবু তুমি ভুলে গেছ কুয়াশার ভোর ,
চাঁদ ওঠা রাত ,
কানাছে অভাবী ছেলের বাঁশরীর সুর
ললাটের প্রথম চুম্বন ,
কৌমার্য হারানো প্রগাঢ় আদর ।
তুমি খুব সহজেই ভুলতে পার
তাই তো ভাল থাকার ইতিবৃত্তে তুমি ,
শত সংশয় সহস্র উপেক্ষায়
জ্যোত্‍স্নার আলোর মত তোমায়
ধরে রাখতে পারে না কঠিণ হাত ,
মনের বাঁধনও আর শিঁকল হয় না
শরীর-মনে শুধু তুমি বিচ্ছুরিত হও
বাকিটা থেকে যাও নিপাট অধরা ।
১৭।০৭।১৪ ,
অলিপুর স্টেশন,হবিগঞ্জ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।